Wednesday , 5 June 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. আশাশুনি
  7. কক্সবাজার
  8. কলারোয়া
  9. কালিগঞ্জ
  10. কিশোরগঞ্জ
  11. কুড়িগ্রাম
  12. কুমিল্লা
  13. কুষ্টিয়া
  14. কৃষি
  15. খাগড়াছড়ি

পাটকেলঘাটার কুমিরায় কিশোর গ্যাং এর অত্যাচারে আতঙ্কিত ব্যবসায়ীরা!

প্রতিবেদক
Kopotakkho Times
June 5, 2024 11:43 am

কে এম শাহীনুর রহমানঃ

সাতক্ষীরার পাটকেলঘাটা থানার মেলেকবাড়ি বাজারের ব্যবসায়ীদের উপর অত্যাচার নির্যাতনের অভিযোগ উঠেছে কিশোর গ্যাং লিডার আজগর (২২) ও উজ্জল (১৮)’র বিরুদ্ধে। প্রতিনিয়ত বিভিন্ন ব্যবসায়ীকে হয়রানী, মারধর ও চাঁদা আদায় তার নিত্য নৈমিত্তিক ব্যপার হয়ে দাড়িয়েছে। আগজর দাদপুর গ্রামের ইউছুপ আলীর ছেল্ েএবং উজ্জল একই গ্রামের সহিদুল শেখের ছেলে।

মঙ্গলবার (৫ জুন) বিকালে মেলেকবাড়ি বাজারে সরেজমিন পরিদর্শন ও স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, ৩ জুন রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দাদপুর গ্রামের আবু বক্করের ছেলে স্থানীয় ব্যবসায়ী হাফিজুর রহমান কে মাংশ কাঁটা কোপা ও হাতুড়ি নিয়ে খুঁজতে থাকে। মিজানুর কে না পেয়ে চা ব্যবসায়ী রিপনের দোকানে হামলা চালাতে উদ্দ্যত হয়। এসময় হুমকি দিয়ে বলে, আগামী কাল সকাল থেকে দোকান বন্ধ না করলে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হবে এবং তোকেও দেখে নেয়া হাবে।

মেলেকবাড়ি বাজারের মুরগী ব্যবসায়ী আশরাফুল বলেন, আমার দোকান থেকে জোর করে কোপা নিয়ে ওই দোকানে হামলা করেছিল।
চা বিক্রেতা রিপন বলেন, হাফিজুর প্রায়ই আমার দোকানে বসে চা খায়। সে আমার দোকানের নিয়মিত কাষ্টমার। হাফিজুর কে মারার জন্য কোপা নিয়ে আমার দোকানে হামলা করেছে এবং আমার দোকান গুড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে আজগর ও উজ্জল।

স্থানীয় গো ও মুরগী খাদ্য ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বলেন, প্রায়ই তারা বাজারে ব্যবসায়ীদের উপর চড়াও হয় ও অত্যাচার করে। স্থানীয় কোনো নেতাদের তারা মূল্যায়ন করে না। সে কারণে তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায় না। এঘটনা ছাড়াও কিছুদিন আগে তারা বাজারের এক ব্যবসায়ীর উপর হামলা চালিয়েছিল।

হাফিজুর রহমান বলেন, আমার চাচাতো ভাই মুকুলের কাছে কেশবপুরের মোমিনপুরের আমার কাছে কিছু টাকা পাবে। স্থানীয় আওয়ামীলীগ নেতা সহিদুলের সাথে বলে সেটি মিটিয়ে ফেলেছে। এখন আজগর জোর পূর্বক আরও টাকা আদায় করার জন্য বিভিন্ন রকম ভয়ভীতি দেখাচ্ছে। আমি এর প্রতিবাদ করায় আজগর ও উজ্জল আমাকে হত্যার জন্য তারা খুঁজে বেড়াচ্ছে। এরা এলাকার চিহ্নিত মাদকসেবী ও বিক্রেতা । যে কোনো মুহুর্তে আমাকে তারা আক্রমন করতে পারে। ভয়ে আমি থানায় অভিযোগ করতে সাহস পাচ্ছি না।

মেলেকবাড়ি বাজার বণিক সমিতির সভাপতি সাবান আলী নান্টু বলেন, রিপন আমাকে জানালে আমি ওদের সাথে কথা বলেছি। ওরা আর এমন কিছু করবে না। তবে ওরা খুব উৎশৃঙ্খল গোছের সে কারণে একজায়গায় বসে মিমাংশা করতে সাহস পায়নি।

স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামান বলেন, মেলেকবাড়ি বাজারে আজগর ও উজ্জল প্রায়ই হামলা করে। তারা খুবই অবাধ্য প্রকৃতির। কাহারো কোনো কথা তারা শোনেও না মানেও না। কোনো নেতা তারা মানে না এবং নিয়মিত মাদক সেবী।

মোবাইলফোন বন্ধ থাকায় অভিযুক্ত আজগরের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ অফিসিয়াল ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সর্বশেষ - তালা