Saturday , 9 December 2023 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. আশাশুনি
  7. কক্সবাজার
  8. কলারোয়া
  9. কালিগঞ্জ
  10. কিশোরগঞ্জ
  11. কুড়িগ্রাম
  12. কুমিল্লা
  13. কুষ্টিয়া
  14. কৃষি
  15. খাগড়াছড়ি

কলারোয়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সংবর্ধনা

প্রতিবেদক
Kopotakkho Times
December 9, 2023 2:04 pm

বিশেষ প্রতিনিধি:

কলারোয়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়েছে।

এ উপলক্ষে শনিবার (৯ডিসেম্বর) সকালে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লালটু বলেন-বেগম রোকেয়া নারী জাগরণের অন্যতম পুরোধা। তার দেখানো পথে আজো সমাজের বিভিন্ন শ্রেণীর নারীরা তাদের কর্মক্ষেত্রে উজ্জ্বল স্বাক্ষর রাখতে পারছেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার আক্তার। আলোচনা সভা শেষে ৫জয়িতাকে বিশেষ সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও প্রশংসপত্র প্রদান করা হয়।

‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচিতে উপজেলা পর্যায়ে বাছাইকৃত ৫টি ক্যাটাগরির সুপারিশকৃত ৫জন নারীরা হলেন:-অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী উপজেলার রঘুনাথপুর গ্রামের ইশারাত হোসেনের স্ত্রী জাহানারা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী খোর্দবাটরা গ্রামের রেজাউল করিমের কন্যা শামসুন্নাহার চয়নিকা, সফল জননী নারী বাটরা গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী হাসিনা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করেছেন যে নারী পৌরসভার মির্জাপুর গ্রামের সিরাজুল হকের কন্যা রোজিনা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী উপজেলার নারায়ণপুর গ্রামের মৃত জিয়াউদ্দিন খানের কন্যা পারুল খাতুন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যেউপস্থিত ছিলেন-কলারোয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তাইজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, কলারোয়া ব্র্যাকের প্রতিনিধি শাহানাজ পারভীন সহ ব্র্যাকের নারী সংগঠনের নেতৃবৃন্দ।সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-উপজেলা মহিলা অফিসের ইন্সট্রাক্টর বিল্লাল হোসেন।

সর্বশেষ - তালা