Sunday , 11 June 2023 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. আশাশুনি
  7. কক্সবাজার
  8. কলারোয়া
  9. কালিগঞ্জ
  10. কিশোরগঞ্জ
  11. কুড়িগ্রাম
  12. কুমিল্লা
  13. কুষ্টিয়া
  14. কৃষি
  15. খাগড়াছড়ি

নলতা হাসপাতালে স্বাস্থ্য সেবা ১০০ ভাগ নিশ্চিতকরণে সভা

প্রতিবেদক
Kopotakkho Times
June 11, 2023 3:24 pm

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরা জেলার নলতা শরীফে অবস্থিত অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি ও জজ ডাঃ ইউলিয়াম ব্যাগবী প্রতিষ্ঠিত নলতা হাসপাতাল একটি জেনারেল হাসপাতাল।

কালিগঞ্জ, দেবহাটা, আশাশুনি ও শ্যামনগরের প্রান্তিক সুবিধা বঞ্চিত মানুষ এখানে দীর্ঘ দিন স্বাস্থ্য সেবা নিয়ে সন্তুষ্ঠু। বর্তমানে এই সেবা আরো উন্নত ও আধুনিক করতে অপারেশন থিয়েটর থেকে শুরু করে ল্যাব, এক্সসহ সকল বিভাগে আধুনিক উন্নত যন্ত্রাংশ সংযোজিত হয়েছে।

সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি এর একমাত্র পুত্র জিয়াউল হক এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান। তিনি কমিউনিটির মানুষের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন।

রবিবার (১১ জুন) বেলা ১২ টায় রেডিও নলতা সভা কক্ষে ৫০ জন গ্রাম্য চিকিৎসক দের নিয়ে সেলিম শাহারীয়ার উপস্থাপনায় একটি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সভাপতিত্ব করেন নলতা হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাঃ আবুল ফজল মাহমুদ বাপি।

প্রধান অতিথি ছিলেন নলতা হাসাপাতাল এন্ড কমিউনিটি হেলথ ফাউন্ডেশন এর চেয়ারম্যান জিয়াউল হক সুমন।

সভায় স্থানীয় গ্রাম্য চিকিৎকবৃন্দ তাদের মতামত উপস্থাপন করেন। নলতা হাসপাতাল তার প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের বিভিন্ন স্থান থেকে বিশেজ্ঞ ডাক্তারদের এখানে এনে এলাকার মানুষের সেবা দিয়ে আসছে। এই সেবাতে নতুন কোন কোন বিষয় সংযুক্ত করা যায় সেটা নিদ্ধারন করা হয়েছে। প্রধান অতিথি নলতা হাসাপাতাল এন্ড কমিউনিটি হেলথ ফাউন্ডেশন এর চেয়ারম্যান জিয়াউল হক সুমন বলেন “ আমি চাই আপনারা আপনাদের মতামত দিয়ে আমাদের সমৃদ্ধ করুন। আমরা চাই মানুষের স্বাস্থ্য সেবা ১০০ ভাগ নিশ্চিত করেতে। প্রয়োজনে নতুন নতুন কার্যক্রম গ্রহণ করা হবে। আমরা দরিদ্রদের ফ্রি ঔষধ প্রদান করি, নামমাত্র মূলে গরিবদের চিকিৎসা দেই আপনারা জানেন কার কতটুকু প্রয়োজন সেই তথ্য দিয়ে সহায়তা করুন”।

সভার সভাপতি নলতা হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাঃ আবুল ফজল মাহমুদ বাপি হাসপাতালের বর্তমান অবস্থা তুলে ধরেন।

মধ্যাহ্ন ভোজের পর অংশগ্রহণকারীরা হাসপাতালের সকল বিভাগ ঘুরে দেখেন।

সর্বশেষ - তালা