Tuesday , 11 April 2023 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. আশাশুনি
  7. কক্সবাজার
  8. কলারোয়া
  9. কালিগঞ্জ
  10. কিশোরগঞ্জ
  11. কুড়িগ্রাম
  12. কুমিল্লা
  13. কুষ্টিয়া
  14. কৃষি
  15. খাগড়াছড়ি

স্বর্ণের দাম কমলো

প্রতিবেদক
Kopotakkho Times
April 11, 2023 4:42 am

কপোতাক্ষ টাইসম ডেক্স :

দেশের বাজারে স্বর্ণের দাম কিছুটা কমেছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমিয়ে নতুন দাম ৯৭ হাজার ১৬১ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকে নতুন এ দাম কার্যকর হবে।

স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে বলে আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুসের নতুন দাম অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণেরর দাম ১৯৮৩ টাকা কমিয়ে ৯৭ হাজার ১৬১ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণেরর দাম এক হাজার ৯২৪ টাকা কমিয়ে ৯২ হাজার ৭২৯ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৬৩৩ টাকা কমিয়ে ৭৯ হাজার ৪৯০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৩৪১ টাকা কমিয়ে ৬৬ হাজার ২৫২ টাকা করা হয়েছে।

স্বর্ণের দাম কমানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে গত ১ এপ্রিল ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা বা‌ড়ি‌য়ে নতুন দাম নির্ধারণ করেছিল বাজুস। ওই দামেই আজ পর্যন্ত স্বর্ণের কেনাবেচা হয়েছে। আজ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের বিক্রি হচ্ছে ৯৯ হাজার ১৪৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের ৯৪ হাজার ৬৫৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের বি‌ক্রি হ‌চ্ছে ৬৭ হাজার ৫৯৩ টাকায়।

সূত্র: “কালবেলা”

সর্বশেষ - তালা