Tuesday , 30 August 2022 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন ও আদালত
  5. আন্তর্জাতিক
  6. আশাশুনি
  7. কক্সবাজার
  8. কলারোয়া
  9. কালিগঞ্জ
  10. কিশোরগঞ্জ
  11. কুড়িগ্রাম
  12. কুমিল্লা
  13. কুষ্টিয়া
  14. কৃষি
  15. খাগড়াছড়ি

খরিয়াটি হাই স্কুলে আইন শৃংখলা ও নৈতিকতা বিষয়ক ক্লাস

প্রতিবেদক
Kopotakkho Times
August 30, 2022 12:54 pm

শেখ ইয়াসির আরাফাত, স্টাফ রিপোর্টারঃ

আশাশুনি উপজেলার খরিয়াটি মাধ্যমিক বিদ্যালয়ে আইন শৃংখলা রোধ ও নৈতিকতা বিষয়ক ক্লাস পরিচালনা করা হয়েছে। সোমবার (২৯ আগষ্ট) দুপুর ২ টায় স্কুল হল রুমে এ ক্লাস পরিচালনা করা হয়।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মমিনুল ইসলাম (পিপিএম) প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্লাস পরিচালনা করেন। স্কুলের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন মন্ডলের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষক মুজিবুর রহমান, আনসার উজ্জামান, তারাপদ সরদার, সুবোধ চন্দ্র মন্ডল, বিশ্বজিৎ কুমার মন্ডল, মোস্তাফিজুর রহমান, রেজাউল করিম, দেবজানি কবিরাজ, আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন ও আলোচনা রাখেন।

ওসি মমিনুল ইসলাম (পিপিএম) তার আলোচনায় বলেন, অদম্য বিশ্বাস নিয়ে চেষ্টা করা হলে ভাল কিছু করা সম্ভব। আমরা আল্লাহ প্রদত্ব ব্রেনের ৭% এর বেশি ব্যবহার করিনা। সবার মেধা আছে। বিশ্বাস, সাহস ও চেষ্টা না থাকলে মেধার বিকাশ ঘটেনা। মানুষ মাত্রই কৌতুহলি, কোন কিছু নিষেধ করলে তারা সেটাই করতে চায়। তার মধ্যে কি আছে জানার জন্য আগ্রহী হয়ে ওঠে। খারাপ কৌতুহল ও আগ্রহ দমন করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, তোমাদের বয়সের এ সময়টাই জীবন গড়ে তোলার সময়। বাল্য বিবাহের কুফল সম্পর্কে তোমাদেরকে ভালভাবে জানতে হবে। অল্প বয়সে বিয়ে হলে সংসার টেকেনা। সন্তান নেওয়া হলে মা ও সন্তানের শারীরিক ও মানসিক ক্ষতি হয়ে থাকে। অসৎ সঙ্গ থেকে দূরে থাকতে হবে। পিতা-মাতা, শিক্ষকদের কথা মানতে হবে। তোমরা এমন কাজ করবে না, যা শুনলে মানুষ ঘৃণা করে। তোমাদের কাজের জন্য পিতা-মাতা, শিক্ষকদের মাথা নিচু হয়ে যায় তেমন কাজ কখনোই করার চিন্তা মাথায় আনবে না। কোন রকমের সহযোগিতার প্রয়োজন হলে থানাকে অবহিত করার আহবান জানান তিনি।

সর্বশেষ - তালা